Saturday, March 6th, 2021




ময়মনসিংহে ইত্তেফাকুল উলামা সীরাতুন্নবী সা. সম্মেলন

প্রতিবছরের ন্যায় এবারও বৃহত্তর ময়মনসিংহের আলেম – উলামাদের সংগঠন ‘ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’ বৃহৎ পরিসরে সীরাতুন্নবী সা. সম্মেলনের আয়োজন করে।

৬মাচ শনিবার নগরীর ঐতিহাসিক আঞ্জুমানে ঈদগাহ ময়দানে সকাল ১০টায় সীরাত মাহফিল শুরু হয়। রাতে মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল শেষ হওয়ার কথা রয়েছে। সম্মেলনে হাটহাজারী মাদরাসার শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরীসহ হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান , মোফাসসিরে কোরআন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী, শায়খুল হাদিস মাওলানা মুহাম্মদ মামুনুল হক, মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবি, মাওলানা হাসান জামিল, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা খুরশেদ আলম কাসেমি, মাওলানা মুশতাকুন্নবী, মাওলানা নজরুল ইসলাম কাসেমি, মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমি, মুফতি নোমান কাসেমি, মাওলানা মাহমুদুল হাসান গুনভি, মুফতি রেজওয়ান রফিকি ও মুফতি লুৎফর রহমান ফরায়েজিসহ দেশের শীর্ষস্থানীয় আলেমগণ উপস্থিত থেকে বয়ান করেন।

সম্মেলনের প্রস্তুতি দেখতে ইতোমধ্যে মাঠ পরিদর্শন করেছেন- আলামা আব্দুর রহমান হাফেজ্জী, আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি মুহিব্বুল্লাহ, মুফতি আব্দুল্লাহ আল মামুন ও মুফতি জাকির হোসাইনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এছাড়াও ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সিরাতুন্নবী সা. সম্মেলন উপলক্ষে নগরীর ঐতিহ্যবাহী বড় মসজিদ চত্বরে পাঁচ দিনব্যাপী ইসলামি বইমেলারও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ৮ মার্চ রাত ৯টা পর্যন্ত । মেলা প্রাঙ্গণ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত। মেলায় অংশ নিয়েছে- রাহনুমা প্রকাশনী, মাকতাবাতুল আসলাফ, আর রিহাব পাবলিকেশন্স, মাকতাবাতুল আযহার, মাকতাবাতুল হাসান, হুদহুদ প্রকাশন, সাফীনা বুকস ও কতোকিছু ডটকম। প্রতি বছরের মতো এবারও স্বনামধন্য লেখক, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীরা মেলায় উপস্থিত থাকবেন। এসময় আয়োজন কমিটির পক্ষে মজলিসে শুরা এর সভাপতি আবদুল রহমান হাফেজী, মজলিসে আমেলার সভাপতি খালেদ সাইফুল্লাহ সাদী এবং আবুল কালাম আজাদ সহ লাখো মোসলি ও ওলামায়ে কেরামগণ অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ